Saturday 21 December 2013

ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতিকে গ্রেফতারের নিন্দা ছাত্রশিবিরের



জাতীয়তাবাদী ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি বজলুল করিম চৌধুরী আবেদকে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ইসলামী ছাত্রশিবির। গতকাল এক বার্তায় শিবির সেক্রেটারি জেনারেল আব্দুল জব্বার বলেন, সরকারবিরোধী ছাত্রজনতার চলমান গণ-আন্দোলন দমন করতেই জাতীয়তাবাদী ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি বজলুল করিম চৌধুরীকে গ্রেফতার করা হয়েছে। ছাত্রজনতার আন্দোলনে ভীত হয়ে সরকার জুলুম নির্যাতনের ধারাবাহিকতায় ছাত্রদলের এ শীর্ষ নেতাকে আটক করে।
তিনি বলেন, কয়েক দিন আগে ছাত্রদলের সভাপতি আব্দুল কাদের ভূঁইয়া জুয়েল ও সাধারণ সম্পাদক হাবিবুর রশিদ হাবিবকে অন্যায়ভাবে গ্রেফতার করেছে। ৯ মাস আগে শিবিরের কেন্দ্রীয় সভাপতি ও জনপ্রিয় ছাত্রনেতা দেলাওয়ার হোসেনকে একই কায়দায় গ্রেফতার করে অমানবিক নির্যাতন চালিয়েছে।
শিবির সেক্রেটারি বলেন, ছাত্রশিবিরের এক ডজন কেন্দ্রীয় নেতাকে গ্রেফতার করে নির্যাতন করা হয়েছে। ছাত্রনেতাদের প্রতি এমন অসদাচার ও দমনপীড়ন করে সরকার দেশের রাজনীতিতে এক কলঙ্কজনক অধ্যায়ের সূচনা করেছে।
শিবির সেক্রেটারি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, ছাত্রনেতাদের নিয়ে ‘ছিনিমিনি’ খেলার পরিণাম ভালো হবে না। ছাত্রসমাজের বুকে আগুন জ্বালিয়ে কেউ টিকে থাকতে পারেনি। এ সরকারও পারবে না। ছাত্রসমাজের দুর্বার আন্দোলনে সরকার পালানোর পথও পাবে না।
তিনি অবিলম্বে বজলুল করিম চৌধুরীসহ গ্রেফতারকৃত ছাত্রদল ও ছাত্রশিবিরের সব নেতাকে নিঃশর্ত মুক্তি দিতে প্রশাসনের প্রতি আহ্বান জানান। বিজ্ঞপ্তি।

No comments:

Post a Comment